FriendsDiary.NeT | Friends| Inbox | Chat
Home»Archive»

বন্ধুর বউ বন্ধুকে ছেড়ে যাওয়ার পর তার কান্না যেভাবে থেমেছিলো!

বন্ধুর বউ বন্ধুকে ছেড়ে যাওয়ার পর তার কান্না যেভাবে থেমেছিলো!

*

আমার এক বন্ধুর ডিভোর্স হয়েছে তখন আমি আমেরিকা ছিলাম। ফোনে অনেক সান্ত্বনা দিয়েছিলাম। এরেঞ্জ ম্যারেজ ছিলো। তিন বছরের সংসার। বউ নাকি এক্স বয়ফ্রেন্ডের হাত ধরে ভাগছে। এ-ই বিয়ে নাকি বউয়ের অমতে পরিবার দিয়েছিলো। এক্স বয়ফ্রেন্ড এতদিন চাকুরী পাচ্ছিলো না।।চাকুরী পেয়েই নাকি আমার বন্ধুর বউকে নিয়ে নিজের প্রেমের পূর্নতা দিয়েছে।

সেই যাই হোক, আমার বন্ধু কিন্ত বউকে অনেক ভালোবাসতো। এ-ই ঘটনা সে মেনে নিতেই পারছে না। তার ধারণা বউ নাকি তাকে ভালোবাসতো। ঐ ছেলে তাবিজ করে ঘর ছাড়া করছে।। এইসব উদ্ভট যুক্তি দিয়ে এখনো নাকি বিলাপ করে,ঠিকমত খাওয়া দাওয়া করে না।

দেশে এসে শুনলাম বন্ধু এখনো মানসিকভাবে বিপর্যস্ত। কারো সাথে তেমন মিশে না। একা একা বিড়বিড় করে। সবাই ভাবতেছে শোকে পাগল টাগল হয়ে গেল নাকি? শোনার পর গেলাম দেখতে।

নানাভাবে অনেক সান্ত্বনা দেয়ার চেষ্টা করলাম।।নানা যুক্তি দিলাম কেন তার মুভ অন করা উচিত।

কিন্ত কোন যুক্তিতেই কাজ হয় না। সে ঢুকরে ঢুকরে কেদে উঠে। আর বিলাপ করে। বউয়ের নাম ছিলো স্মৃতি।।বিলাপ করে বলে উঠে "স্মৃতি আমারে এত স্মৃতি দিয়া কই চইলা গেলা? এত স্মৃতি নিয়া আমি কি করিবো?" যত বুঝাই ততই বেশি ইমোশনাল হয়ে উঠে।

হঠাৎ কি মনে করে বলে উঠলাম, "তুই একজন আর্জেন্টিনার সাপোর্টার হয়ে এ-ই একটা তিন বছরের সম্পর্ক ভাংগায় ভেংগে পড়বি? এটা কি তোর সাথে যায়?" কি বুঝলো আল্লাহ জানে। কান্না থামিয়ে চোখ মুখ শক্ত করে আমার দিকে তাকিয়ে বললো-- " দোস্ত কফি খাবি?"

*




1 Comments 231 Views
Comment

© FriendsDiary.NeT 2009- 2024