FriendsDiary.NeT | Friends| Inbox | Chat
Home»Archive»

গেমস :: ভৌতিক পরিবেশে বেঁচে থাকার লড়াই।

গেমস :: ভৌতিক পরিবেশে বেঁচে থাকার লড়াই।

*

##অ্যাট ডেড অব নাইট##

সমুদ্রের পাশে নিরিবিলি জায়গায় বেশ পরিপাটি করে সাজানো একটি হোটেল। লোকালয় থেকে দূরে হওয়ায় হোটেলটি পর্যটকদের কাছে বেশ জনপ্রিয়। আর তাই অভ্যর্থনার পাশাপাশি নিয়মিত অতিথিদের দেখভাল করে হোটেলটির মালিক জিমি হল। প্রথম দেখায় জিমির আচরণ স্বাভাবিক মনে হলেও, আসলে সে মানসিক রোগী—সাইকোপ্যাথ। ভয়ংকর এই ব্যক্তির হামলা থেকে নিজেকে লুকিয়ে রাখার ঘটনা নিয়েই তৈরি হয়েছে ‘অ্যাট ডেড অব নাইট’ গেম।

গেমে আপনাকে খেলতে হবে ‘মায়া’ নামের এক শিক্ষার্থীর চরিত্রে। গেমের শুরুতেই জিমির হোটেলে বন্ধুদের সঙ্গে নিজেকে খুঁজে পাওয়া যাবে। অংশ নিতে হবে হোটেলের আনন্দ আয়োজনে। সেখানে হোটেলমালিক জিমিকে দেখা যাবে ছদ্মনামে কৌতুক বলতে। অনুষ্ঠানে ধীরে ধীরে জিমি সাইকোপ‍্যাথ কিলারের মতো আচরণ শুরু করে।

আপনার কাছে প্রথমে মনে হতে পারে, জিমি মজা করছে। কিন্তু হঠাৎ করে কয়েকজন পর্যটককে খুন করার পাশাপাশি আপনার বন্ধুদেরও বেঁধে ফেলে জিমি।

নিজেকে বাঁচাতে অনুষ্ঠান থেকে বের হয়ে লুকিয়ে থাকতে হবে আপনাকে। জিমির কাছ থেকে লুকিয়ে থাকার জন্য বিভিন্ন কৌশল অবলম্বন করতে হবে গেমটিতে। রুমের পাশাপাশি হোটেলের বিভিন্ন স্থানেও লুকিয়ে থাকতে হবে। তবে লুকানোর সময় অবশ্যই বুদ্ধি কাজে লাগাতে হবে। কারণ, ধরা পড়লেই মেরে ফেলবে জিমি।

গেমে হোটেলটির বিভিন্ন স্থান ঘুরে আপনাকে জিমির গোপন তথ্য খুঁজে বের করতে হবে। এ সময় বিভিন্ন চরিত্রের আত্মা বা ভূতের দেখা মিলবে। ভয় পেলেও শুনতে হবে তাদের জীবনে ঘটে যাওয়া গল্প। ভূতদের সঙ্গে যোগাযোগের জন্য গেমটিতে বিশেষ ধরনের যন্ত্র ব্যবহারের সুযোগ মিলবে।

গেমটিতে বেশির ভাগ সময়ই জিমি আক্রমণ করবে মায়াকে। এ জন্য গেমে থাকা বিভিন্ন ফিচার কাজে লাগিয়ে জিমির হাত থেকে কৌশলে বেঁচে থাকতে হবে। গেমটি খেলার জন্য অবশ্যই ভালো মানের হেডফোন ব্যবহার করতে হবে। কারণ, অন্ধকার রুমে পায়ের শব্দ শুনে বোঝা যাবে জিমি আক্রমণ করতে আসছে। আশপাশে জিমি থাকলে গেমের পর্দায় লাল রঙের সতর্কবার্তাও দেখা যাবে। তবে মারামারি করা যাবে না গেমটিতে, কেবল লুকিয়ে থেকে নিজেকে রক্ষা করতে হবে। এ জন্য গেমটিতে আপানাকে সাহায্য করবে ডেডলক চাবি। এটি দিয়ে আপনি হোটেলের যেকোনো দরজা খুলতে পারবেন।

গেমটি রেসিডেন্ট ইভিল ৭-এর মতো ফাস্ট পারসন ভিউতে খেলতে হবে। পয়েন্ট টু ক্লিক সুবিধার গেমটিতে কোনো ম‍্যাপ নেই। তবে একটি কম্পাস থাকবে, এটি কাজে লাগিয়ে হোটেলের বিভিন্ন রুমের তথ্য জানা যাবে। গেমটিতে অনেক ধরনের পাজল রয়েছে, যা সমাধান করে পরবর্তী ধাপে যেতে হবে। গেমটির গ্রাফিকস এক কথায় অসাধারণ। খেলার সময় আপনার মনে হবে, আপনি ভৌতিক সিনেমা দেখছেন।

গেমটি খেলার জন্য অবশ্যই ইন্টেল কোর আই ৫ প্রসেসরে চলা কম্পিউটার ব্যবহার করতে হবে। ২ গিগাবাইট র‍্যামসহ হার্ডড্রাইভে ৫ গিগাবাইটের বেশি জায়গা খালি থাকতে হবে।

এই ঠিকানা থেকে গেমটি সংগ্রহ করা যাবে:~
# #https://cutt. ly/YPfGDtc##

*




0 Comments 149 Views
Comment

© FriendsDiary.NeT 2009- 2022